• বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক

ভ্রাম্যমান আদালতে অর্থদণ্ড, কিশোরগঞ্জে দ্রব্যমূল্য এখন লাগামহীন

ভ্রাম্যমান আদালতে অর্থদণ্ড
কিশোরগঞ্জে দ্রব্যমূল্য এখন লাগামহীন

মোস্তফা কামাল

কিশোরগঞ্জে দ্রব্যমূল্য এখন লাগামহীন। চালের দাম, পেঁয়াজের দাম আর রসুনের দাম বেড়েই চলেছে। ভ্রাম্যমান আদালত বাড়তি দামে পেঁয়াজ বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন।
শহরের পুরানথানা বাজরের বাছির বাণিজ্য বিতানের মালিক বাছির উদ্দিন জানিয়েছেন, এক সপ্তাহের ব্যবধানে বৃহস্পতিবার তার দোকানে ব্রিধান-২৮ জাতের চাল ৫০ কেজির বস্তা ২২শ’ থেকে বেড়ে ২৩শ’ টাকায় বিক্রি হয়েছে। ব্রিধান-২৯ চালের বস্তা এক সপ্তাহের ব্যবধানে ১৮শ’ টাকার স্থলে বিক্রি হচ্ছে ১৯শ’ টাকায়। বিআর-৪৯ চালের বস্তা সাড়ে ১৬শ’ টাকার স্থলে বিক্রি হচ্ছে ১৮শ’ টাকায়। আর দুই মানের পাইজাম চালের বস্তা ২৩শ’ টাকার স্থলে ২৪শ’ টাকা এবং ২২শ’ টাকার স্থলে ২৩শ’ টাকায় বিক্রি হচ্ছে। নাজিরশাইল ২৫ কেজির বস্তা বিক্রি হচ্ছে ১১শ’ টাকার স্থলে ১২শ’ টাকায়। বাছির জানিয়েছেন, এখন কৃষকের ধানের দাম অনেক বেড়ে গেছে। কৃষকের বাড়ি থেকেই মিল মালিকরা এক মণ ব্রিধান-২৯ কিনছেন এক হাজার টাকায়। ফলে কৃষকরা এখন ধানের ভাল দাম পাচ্ছেন। আর সেই কারণেই বাজারে চালের দামও বেড়ে গেছে।
অন্যদিকে বিভিন্ন মনিহারি দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, এক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ২০ টাকা বেড়ে গেছে। বুধবার দুপুরে বিক্রি হয়েছে ৪০ টাকা কেজি, রাতে বিক্রি হয়েছে ৫০ টাকা কেজি, আর বৃহস্পতিবার বিক্রি হয়েছে ৬০ টাকা কেজি। রসুন দু’দিনের ব্যবধানে ৭০ টাকা থেকে বেড়ে বৃহস্পতিবার ১২০ টাকা কেজি বিক্রি হয়েছে। তবে বৃহস্পতিবার জেলা প্রশাসন থেকে মাইকিং করে জনগণকে আহবান জানানো হয়েছে যেন তারা সঙ্কটের কথা চিন্তা করে অযথা বেশি বেশি করে নিত্যপণ্য না কেনেন। কারণ দেশে সকল পণ্যেরই পর্যাপ্ত মজুদ রয়েছে। ব্যবসায়ীদের প্রতিও আহবান জানানো হয়েছে কৃত্রিম সঙ্কট ও মূল্যবৃদ্ধি না করতে।
বৃহস্পতিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশা ও মাহামুদুল হাসানের নেতৃত্বে শহরের বড়বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় শফিকুল ইসলাম ও ফয়েজ মিয়ার দোকানে মূল্য তালিকায় পেঁয়াজের কেজি ৫০ টাকা লেখা থাকলেও তারা ৬০ টাকা কেজি বিক্রি করছিলেন। উভয় ব্যবসায়ীকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *